বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মোংলায় তেলবাহি ট্যাংকারে আগুন। মানিকগঞ্জের শিবালয় উপজেলা মৎসজীবীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন হয়েছে রাজবাড়ীর পাংশার শিশু হত্যা মুরসালিন মামলার আসামী গ্রেপ্তার করেছে পাংশা মডেল থানা পুলিশ ঘিওরে বিয়ের প্রলোভন দেখিয়ে স্কুল ছাত্রীকে ধর্ষণ – ধর্ষককে আটক করেছে পুলিশ ফেনীর সোনাগাজী প্রেসক্লাবের ঈদ আড্ডা অনুষ্ঠিত ঘিওর উপজেলার ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণ হিসেবে চেক বিতরণ করেন এস এম ফেরদৌস সিংগাইর থানায় উদ্ধার হওয়া নবজাতকের দায়িত্ব নিলেন সিংগাইর পৌরসভার বকচর গ্রামের রিয়াজ রাঙ্গামাটি চন্দ্রঘোনা থানা পরিদর্শন করেন রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মোদদাছের হোসেন। ফিলিস্তিনের মানুষের উপরে হামলার প্রতিবাদে “বাংলাদেশ মানবাধিকার কমিশন” সিলেট জেলার মানববন্ধন হয়েছে শিবালয় উপজেলার সকল কৃষকদের জরুরি পাকা ধান কাটার অনুরোধ জানান ” শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন।

ইসলামপুর গোয়ালেরচর ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসাবে গড়তে চান মোহাম্মদ জয়নাল আবেদীন

অনলাইন ডেস্ক / ৪৬৫ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

ইসলামপুর গোয়ালেরচর ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসাবে গড়তে চান মোহাম্মদ জয়নাল আবেদীন

মোঃ হোসেন আলী শাহ ফকির ইসলামপুর প্রতিনিধি(জামালপুর) : জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়ন কে মাদকমুক্ত,উন্নত সমৃদ্ধ ও দৃশ্যমান একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসাবে উপহার দিতে চান ইউনিয়নের তরুন ও মেধাবী রাজনীতিবিদ সাবেক ছাত্রনেতা মোহাম্মদ জয়নাল আবেদীন। যিনি বঙ্গবন্ধুর আদর্শে গড়া তর্ণমুলের একজন জনবান্ধব আওয়ামীলীগ নেতা। তৃর্ণমুলের একজন কর্মীই বুজবে তৃর্ণমুলের ব্যাথা বেদনা,সে কারণে প্রার্থী হিসাবে আলোচনায় রয়েছেন তিনি। তিনি ছাত্র জীবন থেকেই বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে নেতৃত্ব দিয়ে আসছেন। একাধারে একজন তরুণ সমাজ সেবক, রাজনীতিবিদ,সালিশ ব্যাক্তিত্ব এবং ক্রীড়া সংগঠক ও বটে। বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটি সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বে থেকে রাজনীতির পাশাপাশি মানুষের বিভিন্ন সুখে দুঃখে পাশে থেকে নিজেকে একজন জনবান্ধব নেতা হিসাবে গড়ে তুলেছেন।
আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে ধারাবাহিক মতবিনিময়, লিয়াজো-যোগাযোগ রেখে মানুষের দোয়া ও সমর্থন প্রত্যাশার পাশাপাশি দলকে তরান্নিত করার মাধ্যমে দেশরতœ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন।
বঙ্গবন্ধুর আদর্শের গুনান্নিত এই নেতা রাজপথে সাহসীকতার সাথে আন্দোলন লড়াই-সংগ্রামে রাজনীতিতে থেকে সকলকে আওয়ামীলীগের পতাকাতলে ঐক্যবদ্ধ করছেন। তিনি ইউনিয়নের বিভিন্ন স্কুল,মসজিদ,মাদ্রাসা ও বিভিন্ন উন্নয়ন মোলক কাজে নিজ অর্থায়নে সহযোগিতা করাসহ হতদরিদ্র মানুষের সেবা করে যাওয়ার মাধ্যমে আওয়ামীলীগের ভাবমুর্তিকে উজ্জল করার চেষ্টা করছেন ।
সমাজ সেবায় তিনি ছাত্রজীবন থেকে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করেন,যুবলীগে ইউনিয়ন শাখা সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি পদে পালন করেন,ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব করে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত হওয়ার পর থেকে প্রতিটি গ্রাম ওয়ার্ড পর্যায়ে দলীয় কার্যক্রমকে প্রসারিত করতে কঠোর পরিশ্রম করেছেন এ নেতা। ফলে ইউনিয়নের প্রতিটি,গ্রাম,ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে রয়েছেন তার ব্যাপক জনপ্রিয়তা।
গোয়ালের চর ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনের আমেজ শুরু হওয়ার পর থেকে ইতি মধ্যেই তার পক্ষে শুরু হয়েছে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে নির্বাচনী প্রচার-প্রচারনা। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার একজন দূরদর্শী কর্মী,শীর্ষ অন্যান্য নের্তৃত্বের অন্যতম নেতা মোহাম্মদ জয়নাল আবেদীন।
তিনি মেধাবী ও প্রতিশ্রæতিশীল তরুণ নেতৃত্ব পছন্দ করেন এবং নেতৃত্বের বিকাশ করতে জানেন ও ভালবাসেন। ইউনিয়ন বাসীর মতে-মোহাম্মদ জয়নাল আবেদীন একজন নিঃস্বার্থ দেশপ্রেমিক,দানশীল ব্যাক্তি,জন-দরদী,দরিদ্র অসহায় মানুষের বন্ধু, নি:স্বার্থ সমাজ সেবক,সহজ-সরল ও সাদা মনের মানুষ,ক্লিন ইমেজের রাজনীতিবিদ। জয়নাল আবেদীন বর্তমানে গোয়ালের চর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে জনপ্রিয় সফল রাজনীতিবিধ। চলমান করোনা মহামারীতে মানুষ যখন ঘরবন্দী হয়ে অনাহারে দিন কাটাচ্ছিলো ঠিক সেই সময় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে মানুষের মাঝে খাদ্য ও নগদ অর্থ সহায়তাসহ স্বাস্থ্যসেবায় গণসচেতনতা গড়ে তুলেছেন জনবান্ধব এই নেতা ।
জয়নাল আবেদীন বক্ত্যব্য বলেন,তবে আমি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলে অত্র ইউনিয়নকে একটি পরিকল্পিত উন্নয়নের রুল মডেল হিসেবে জনগণের নিকট তুলে ধরব। জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা,নিরীহ মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে যে হয়রানি করা হয় তা নিরসনের উদ্যোগ গ্রহন করব।কর্মসৃজন কর্মসংস্থান প্রকল্পসহ গ্রামীণ অবকাঠামো সংস্কার উন্নয়ন,পুল কালবার্ড ব্রীজ নির্মাণ,শিক্ষার মানোন্নয়ন,প্রতিযোগীতা মূলক খেলাধুলার চর্চা,বাল্য বিবাহ বন্ধসহ নারী জাগরণে উদ্যোক্তা সৃষ্টি,দূর্নীতিমুক্ত ইউনিয়ন পরিষদ গঠন,শতভাগ বয়স্ক বিধবা প্রতিবন্ধী ভাতা বিতরণ,ধর্মীয় ও সাধারণ শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন মসজিদ-মাদ্রাসার উন্নয়ন এবং সর্বোপরী গোয়ালের চর ইউনিয়নকে একটি আধুনিক দৃশ্যমান মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সক্ষম হব ইনশাল্লাহ।
তিনি বক্ত্যব্য আরো বলেন-মাননীয় প্রধানমন্ত্রী ও দল যদি আমাকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন দান করেন,আমি আমার সাংগঠনিক কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে নিষ্ঠার সাথে দল,এলাকা ও দেশের জন্য কাজ করব এবং তাৎপর্যপূর্ণ অবদান রাখতে পারব বলে মনে করি এবং নির্বাচনে জয়ী হয়ে জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন গঠাবো । তৃর্ণমুলের কর্মী হিসাবে আমিই বুজবো তৃর্ণমুলের নেতা-কর্মীদের দুঃখ-বেদনা তাই সব কিছু বিবেচনা করে দল তাকে মনোনয়ন দিবে বলে তিনি বিশ্বাস করেন।
মোঃহোসেন আলী শাহ ফকির
ইসলামপুর,জামালপুর।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর