বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মোংলায় তেলবাহি ট্যাংকারে আগুন। মানিকগঞ্জের শিবালয় উপজেলা মৎসজীবীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন হয়েছে রাজবাড়ীর পাংশার শিশু হত্যা মুরসালিন মামলার আসামী গ্রেপ্তার করেছে পাংশা মডেল থানা পুলিশ ঘিওরে বিয়ের প্রলোভন দেখিয়ে স্কুল ছাত্রীকে ধর্ষণ – ধর্ষককে আটক করেছে পুলিশ ফেনীর সোনাগাজী প্রেসক্লাবের ঈদ আড্ডা অনুষ্ঠিত ঘিওর উপজেলার ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণ হিসেবে চেক বিতরণ করেন এস এম ফেরদৌস সিংগাইর থানায় উদ্ধার হওয়া নবজাতকের দায়িত্ব নিলেন সিংগাইর পৌরসভার বকচর গ্রামের রিয়াজ রাঙ্গামাটি চন্দ্রঘোনা থানা পরিদর্শন করেন রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মোদদাছের হোসেন। ফিলিস্তিনের মানুষের উপরে হামলার প্রতিবাদে “বাংলাদেশ মানবাধিকার কমিশন” সিলেট জেলার মানববন্ধন হয়েছে শিবালয় উপজেলার সকল কৃষকদের জরুরি পাকা ধান কাটার অনুরোধ জানান ” শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বি এম রুহুল আমিন রিমন।

নাটোর-পাবনা মহাসড়কে বনপাড়া বাজারে সড়ক সংস্কার কাজ কচ্ছপ গতিতে চলায় জনজীবন অতিষ্ঠ

অনলাইন ডেস্ক / ৪৪১ বার
আপডেটের সময় : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১, ৮:০২ পূর্বাহ্ন

মোঃ রেজাউল করিম মৃধা নাটোর প্রতিনিধি:-

নাটোরের বড়াইগ্রাম উপজেলার প্রাণকেন্দ্র বনপাড়া বাজারে সড়ক সংস্কারের কাজটি একেবারে কচ্ছপ গতিতে চলার কারনে প্রতিনিয়ত চরমভাবে ভোগান্তিতে পড়তে হচ্ছে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে কাজ কর্মে আসা সাধারণ জনগন, দুরপাল্লার যাত্রীবাহী বাস,ট্রাক,অন্যান্য যানবাহন ও পথচারীসহ অগনিত এলাকাবাসী।
গত ২ মাস আগে বনপাড়া বাজারে ২৫০ মিটার রাস্তা ৪ লেন করে আর সিসি ঢালাইয়ের কাজ শুরু করা হয়। শুরুতেই ঠিকাদারি প্রতিষ্ঠানটি রাস্তার সংস্কার কাজের জন্য বনপাড়া বাজারে (নাটোর পাবনা মহাসড়কের) পূর্বপার্শ্বে ৪.৭ মিটার ঢালাইয়ের কাজ শুরু করেন। যার ফলে রাস্তার পশ্চিম পাশের ৪.৭ মিটার প্রশস্থ রাস্তা দিয়ে উভয়মুখী যানবাহন ও পথচারী চলাচল করতে হয়। ফলে যথেষ্ট ব্যাস্ততম এই রাস্তায় সকল সময়ই তীব্র যানযটের সৃষ্টি হচ্ছে। যানবাহন চলাচলের সময় প্রচন্ড ধুলায় পরিবেশ ব্যাপকভাবে দূষিত হচ্ছে। রাস্তার উভয় পার্শ্বে স্থাপিত হোটেল রেস্তোরা ও ফলের দোকানগুলিতে রাশি রাশি ধুলা পড়ায় ক্রেতা স্বল্পতায় ভুগছেন দোকানিরা। বনপাড়া হোটেলের স্বত্ত্বাধিকারী আব্দুর রহিম ও দুলাল কনফেকশনারি মালিক দুলাল মৃধা বলেন, সাম্প্রতিক রাস্তা থেকে আসা ধুলাবালির কারণে রাস্তার দুই ধারের ব্যবসায়ীরা যথেষ্ঠ বিড়ম্বনার মধ্য দিয়ে দিনাতিপাত করছেন । তারা আরো বলেন আমাদের ব্যাবসায়ও খুব মন্দাভাব দেখা দিয়েছে । বাজারে প্রতিনিয়ত ধুলাবালির কারণে সাধারন জনগন হাঁচি, কাশি, শ্বাসকষ্টসহ নানাবিধ জটিল রোগে ভুগছেন ।
এবিষয়ে বনপাড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি কে এম জাকির হোসেন বলেন,আমি জেলার সমন্বয় সভার মিটিংএ ও মোবাইল ফোনে একাধিকবার কাজটির মান বজায় রেখে দ্রুত সম্পন্ন করার জন্য যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান সরকার কন্সট্রাকশনের স্বত্ত্বাধিকারী সুজিত সরকারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায় নাই। তার প্রতিনিধি ইমদাদুল হক জানান, কাছিকাটা থেকে তৈরী করা মশলা এনে কাজ করতে হচ্ছে। তাছাড়া সময়মত প্রয়োজনীয় রড সিমেন্টও পাওয়া যাচ্ছে না তাই কাজের ধীরগত সড়ক ও জনপথ বিভাগের এক কর্মকর্তা সুজিবন কুমার ঘোষ জানান, আগামী জুন মাসের মধ্যে কাজটি শেষ হয়ে যাবে আশা করছি। এলাকাবাসীরা বলেন, আর কদিন বাদেই শুরু হবে বর্ষা মৌসুম । আর এই মৌসুমের আগেই যদি কাজটি শেষ করা না হয় তাহলে এই বনপাড়া বাজারে আসা সাধারণ জনগন থেকে শুরু করে প্রতিনিয়ত চলাচলকারী বিভিন্ন ধরনের যানবাহনসহ পথচারীদের জনদুর্ভোগের চরম আকার ধারণ করবে। এ ব্যাপারে এলাকাবাসীরা কাজের মান বজায় রেখে দ্রুত কাজটি সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ।

মোঃ রেজাউল করিম মৃধা
নাটোর প্রতিনিধি
৩১শে মার্চ বুধবার ২০২১
মোবাইল-০১৭১৩-৭২৪৮৪৫


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর